প্রমীলা বর্মনের ধর্ষণ ও নৃশংস হত্যাকারীদের চরম শাস্তি চাই।

Posted by

প্রথমে পরিচিত বন্ধুদের কে বিশ্বাস করে বাড়ি থেকে বেড়িয়ে কাছের এক বাজারে চাদর কিনতে যাওয়া। তারপর রাতের অন্ধকারে একে একে তিনজন মিলে ধর্ষণ করতে করতে এফোঁড় ওফোঁড় করে দিয়েছিলো 17 বছরের সদ্য মাধ্যমিক উত্তীর্ণ মেয়েটাকে। তাতেও শান্তি হয়নি! প্রমাণ লোপাট করতে প্রথমে ধারালো অস্ত্র দিয়ে কেটে দিয়েছিলো গলার নলি আর গোটা একটা হাত। আর তারপর যখন মেয়েটা আর নড়াচড়া করছিলো না, পেট্রোল ঢেলে মেয়েটাকে পুড়িয়ে, ঢুকিয়ে দিয়েছিলো একটা কালভার্টের ভিতরে। এখানেই শেষ নয়! এরপর এলো শেয়াল আর কুকুর। ওই অর্ধেক পোড়া মৃতদেহটাকে টেনে বের করলো কালভার্ট থেকে। ভোরবেলা কৃষকরা যখন দেখে; তখন ওই মাংসাশী চারপেয়ে গুলো ছিঁড়ে খুঁড়ে খাচ্ছিলো মেয়েটার আধপোড়া নিথর শরীরটাকে।

ঘটনাটা কোনও বলিউডি সিনেমার চোখে জল এনে দেওয়া দৃশ্যাবলী নয়।  এই রাজ্যের দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জ থানার অন্তর্গত উদয়পুর গ্রাম পঞ্চায়েতের পন্চপুর এলাকার ঘটনা এটা। আপনি কোনো সংবাদমাধ্যমে পেয়েছিলেন খবরটা? কোনো ডিজিটাল মিডিয়ায়? না। সত্যি কথা বলতে সোশাল মিডিয়াতেই প্রথম এই ঘটনাটা জানাজানি হয় ফ্রেন্ড লিস্ট এ থাকা কোনো এক বন্ধুর শেয়ার করা পোস্ট এর মাধ্যমে। ঘটনাটা 05/01/2020 অর্থাৎ রবিবার রাতের। কিন্তু এখোনো পর্যন্ত এই সোনার বাংলার প্রথম সারির সংবাদ মাধ্যম থেকে শুরু করে জাতীয় স্তরের কোনো সংবাদ মাধ্যমই খবর নেওয়ার বা প্রচার করার সামাজিক দায়বদ্ধতা পালন করে নি। 

আমি বিশ্বাস করি না যে প্রিয়াঙ্কা রেড্ডির সময় গোটা দেশের সাথে সাথে আপনার গর্জে ওঠাটা শুধুমাত্র একটা ট্রেন্ডে গা ভাসানো। আমি বিশ্বাস করি আপনি সত্যিই ভিতরে ভিতরে কেঁপে উঠেছিলেন। আমি বিশ্বাস করি আপনি সত্যিই মন থেকে ওই চারজনের মৃত্যুদণ্ড চেয়েছিলেন। আমার শুধু একটাই প্রশ্ন, সেবার যদি আপনি লিখেছিলেন, ছবি এঁকেছিলেন বা পথে নেমে প্রতিবাদ করেছিলেন, এবার কেন করছেন না? এবার কেন পঙ্কজ বর্মন, মেহবুব মিঁয়া এবং গৌতম বর্মনের মতো নররাক্ষসগুলোর মৃত্যুদণ্ড চেয়ে একটা কথাও বলছেন না?!

আজ আপনারা চুপ করে আছেন বলেই মিডিয়াও চুপ। আপনারা চুপ করে আছেন‌ বলেই দু-একটা ঘটনা বাদ দিলে, হাজার হাজার ধর্ষণের ঘটনা শুধুমাত্র একটা আঞ্চলিক ইস্যু হয়েই আটকে যায়। প্রাদেশিক স্তরে তা নিয়ে সামান্যতম আলোচনাও হয় না! আর তাই আমরা শুধুমাত্র কয়েকটা ঘটনাকেই মনে রাখি আর আমাদের আশপাশের হাজার হাজার প্রমীলা বর্মনকে এভাবেই ছিঁড়েখুঁড়ে খায় মানুষ, শেয়াল, কুকুর আর আমাদের নীরবতা।
এখনও যদি মনে হয় চুপ করে থাকবেন। তবে আর কবে মুখ খুলবেন??

না, বাংলা তথা সারা ভারত চুপ করে থাকলেও কোচ রাজবংশী কামতাপুরী ভাই, বোন, দাদা, দিদি, কাকা জ্যাঠা সহ হৃদয়বান কিছু ব্যক্তি চুপ করে থাকেনি। তাদের সেই কিশোরী বোনের নৃশংস হত্যাকারীদের চরম শাস্তির জন্য পথে নেমেছে সুদূর আসাম থেকে কলকাতা পর্যন্ত। এমনকি দিল্লির ভাইয়েরাও অপরাধীর চরম শাস্তির আবেদন জানিয়ে মৌন মিছিল করেছে। অনেকে রাষ্ট্রপতির কাছেও পত্র পাঠিয়েছেন।

অপরদিকে দেখা যাচ্ছে প্রমীলা বর্মনের ধর্ষণ ও গলার নলি কেটে, পেট্রোল জ্বালিয়ে খুন করার ঘটনা প্রসঙ্গে জাতীয় তপসিলী জাতি আয়োগের সদস্য মাননীয় যোগেন্দ্র পাসোয়ান কুমারগন্জে গেলে পরিবারের সবাই নিখোঁজ। মানে টা আশাকরি আর বলার অপেক্ষা রাখেনা। 4লক্ষ টাকা দিয়ে পরিবারের মুখ বন্ধ করার চেষ্টা হচ্ছে!! সরকারী আধিকারিক যখন কোথাও আসেন তার আগে লোকাল প্রশাসন কে আগাম চিঠি দিয়ে বা inform করে আসতে হয় যা সরকারী বা যেকোনো অফিসিয়াল প্রোটোকলের মধ্যেই পড়ে এক্ষেত্রেও তাই হয়েছে তাহলে পরিবার নিখোঁজ বা মোবাইল সুইচ অফ থাকে কি করে? পুলিশ বা প্রশাসন বা সরকার কি সুবিচার দিতে চাইছে না? পুরো ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা হচ্ছে না তো? বাংলা প্রিন্ট মিডিয়াগুলো প্রথম থেকেই মুখে কুলুপ এটেছে, ঘন্টাখানেক তো দূরের কথা মিনিট খানেকও আলোচনা করছে না। জাতীয় স্তরের মিডিয়াগুলোও যেন এখানে কোনো গ্লামার দেখতে পাচ্ছেনা যেখানে তাদের TRP বাড়বে।

কেউ পাশে না থাকলেও কোচ রাজবংশী কামতাপুরী আপামর জনগনের আন্দোলন জারি থাকবে। এখোনো পর্যন্ত আমার জানা যতগুলো সামাজিক সংগঠন প্রমীলা বর্মনের নৃশংস হত্যাকারীদের চরম শাস্তির জন্য পথে নেমেছে তাদের লিস্ট (With Link) নিচে দেওয়া হল। আপনাদের জানা থাকলে নিচের কমেন্ট বক্স এ লিংক শেয়ার করতে পারেন। 

Click the below Link given –

1] North Bengal University -Protest Rally

2]Assam University – Protest Rally

3]Dinhata Panchanan Barma Anugami Mancha (Coochbehar)

4]Raiganj Panchanan Barma Samiti, Kaliaganj

5]Rajbanshi Kamtapuri Unnoin Mancha – Shalkumar hat

6] Citizens from Siliguri (Siliguri News Time)

7]North Bengal University Campus

8]Sodar Samajik Sangstha – Coochbehar

9]Rajbanshi Samaj – Mathabhanga

10]Sangbad News -Video

11]Kolkata Kshatriya Samiti

12]The Coochbehar Kshatriya Samiti

13]Sodar Samajik Sangstha -Tufanganj

14]Kamtapur Students Union – Siliguri

15]Protest Rally – Jalpaiguri

16]Rajbanshi Gabur Sangha – Karandighi/Uttar Dinajpur

17]JNU – New Delhi

18]Dhupguri Jagaran Mancha

19]Sodar / Darighar / Desi Mansi FB group – Mathabhanga

20]Star Sambad Buniadpur-News report

21]Report by Admin -Shri Ganesh Roy – Vishya Rajbanshi Unnoin Mancha

22]Koch Jatini Mathop – Dhuburi Jela Samiti, Assam

23]Koch Jatini Mathop – Kokrajhar Jela Samiti, Assam

24]Mathabhanga Nagarik Mancha

25]Haamar Khabar – News Channel Report

26]Protest Rally – Mainaguri

27]Letter to President of India – Shri Tapas Barman

28]Rangapani, Darjeeling – Protest Rally

29]Uttarbanga Sambad news 14/01/2020

30]Blood donor organisation – Shitolkuchi, Mathabhanga

31]Citizen from Shaudangi, Jalpaiguri

32]CITU Rally, Siliguri 

33]Protest Rally – Khoardanga, Alipurduar

34]Raiganj University – Uttar Dinajpur

35]AKRASU Protest Rally – Gosaigaon, Assam

36]DYFI Mahila Samiti, Balurghat

37]Yuba Congress, Barobisha, Alipurduar


We want Justice for Pramila Barman

#Raped #Brutally Murdered #Set fire with Petrol

Facebook Comments

Leave a Reply / Comment / Feedback